আমেরিকার করোনা মোকাবেলা চরম বিশৃঙ্খল বিপর্যয়: ওবামা

কেজি প্রতি ২৫ টাকায় পিয়াজ বিক্রি শুরু করেছে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

শনিবার থেকে এই কার্যক্রম শুরু হয়েছে। এতদিন এই পিয়াজ বিক্রি হচ্ছিল ৩৫ টাকা কেজি দরে।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির।

তিনি বলেন, ‘আজ (শনিবার) থেকে ২৫ টাকা কেজিতে পিয়াজ বিক্রি শুরু হয়েছে। প্রায় ৫০৫ স্পটে ট্রাকে এবং বিভিন্ন ডিলারের মাধ্যমে এ কার্যক্রম চলছে। পাশাপাশি এসব স্পটে টিসিবির অন্যান্য পণ্যও বিক্রি হচ্ছে।’

এর আগে গত বৃহস্পতিবার বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে দেশের চলমান পরিস্থিতিতে ব্যবসা-বাণিজ্য বিষয়ে সংবাদ সম্মেলনে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, আমরা আগে থেকে প্রস্তুতি নিয়েছিলাম। তাই করোনার মধ্যে নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখতে পেরেছি। এ দুরাবস্থার মধ্যে প্রায় ৫০০ স্পটে ট্রাকে এবং বিভিন্ন ডিলারের মাধ্যমে টিসিবি পণ্য বিক্রি করছে। আমরা সিদ্ধান্ত নিয়েছি, শনিবার (আজ) থেকে ২৫ টাকা কেজিতে পিয়াজ বিক্রি করবে টিসিবি। যা এতদিন বিক্রি হচ্ছিল ৩৫ টাকা কেজিতে।

রমজান মাস উপলক্ষে গত ১ এপ্রিল থেকে ন্যায্যমূল্যে পণ্য বিক্রি করছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। রাজধানীতে ১১৬টি ট্রাকে টিসিবির পণ্য বিক্রির কার্যক্রম চলছে। আর সারাদেশে ৫০০টি ট্রাকে পণ্য বিক্রি করছে টিসিবি।

টিসিবি জানিয়েছে, ট্রাক থেকে চিনি ৫০ টাকা (সর্বোচ্চ ৪ কেজি), মসুর ডাল ৫০ টাকা (সর্বোচ্চ ২ কেজি) ও সয়াবিন তেল ৮০ টাকা লিটার (সর্বোচ্চ ৫ লিটার) দরে কেনা যাবে। এছাড়া ছোলা ৬০ টাকা ও খেজুর ১২০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

বিডি প্রতিদিন/কালাম

আরও পড়ুন
Loading...