আলোচনা-সমালোচনায় অপু বিশ্বাস

ফের আলোচনা ও সমালোচনায় শিরোনাম হলেন ঢাকাই ছবির নায়িকা অপু বিশ্বাস। সরকারি অনুদানের ছবিতে চুক্তিবদ্ধ হওয়ার পাশাপাশি নারী পাচারের অভিযোগে অভিযুক্ত এক কোরিওগ্রাফারের সঙ্গে তাকে জড়িয়ে খবর প্রকাশ পেয়েছে। নতুন ছবির জন্য উচ্ছ্বাস প্রকাশ করলেও সমালোচনা নিয়ে বিব্রত এই অভিনেত্রী।

‘ছায়াবৃক্ষ’ নামে সরকারি অনুদান পাওয়া নতুন এক ছবিতে কাজ করতে যাচ্ছেন অপু বিশ্বাস। অনুপম কথাচিত্রের ব্যানারে নির্মিতব্য ছবিটি পরিচালনা করবেন বন্ধন বিশ্বাস। ২০১৯-২০২০ অর্থবছরে এই ছবিটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে ৫০ লাখ টাকা সরকারি অনুদান পেয়েছে। এ ছবিটিতে অপুর নায়ক থাকছেন নিরব। গতকাল রোববার গুলশানের একটি রেস্তোরাঁয় নিরব-অপু বিশ্বাস আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ হয়েছেন বলে জানিয়েছেন পরিচালক। নতুন ছবিতে চুক্তিবদ্ধ হওয়া প্রসঙ্গে অপু বলেন, ‘ছায়াবৃক্ষ ছবিটির গল্প দারুণ। চা-বাগানের শ্রমিকদের সুখ-দুঃখ, হাসি-কান্না ও সার্বিক দিনযাপন নিয়ে এর গল্প। এমন একটি গল্পে কাজ করতে পারা অবশ্যই বড় পাওয়া। আশা করি ভালো কিছুই হবে।’ নিরব ও অপু বিশ্বাসকে চুক্তিবদ্ধ করার পর প্রযোজনা প্রতিষ্ঠানটির কর্ণধার প্রযোজক অনুপ বড়ুয়া বলেন, নিরব এবং অপু বিশ্বাস দুজনকে এ ছবির জন্য চূড়ান্ত করা হয়েছে। দুজনকেই অফিসিয়ালি সাইনিং দেওয়া হয়েছে। তাদের এই জুটিকে দর্শকের ভালো লাগবে। পরিচালক বন্ধন বিশ্বাস বলেন, অপু বিশ্বাস জনপ্রিয় নায়িকা। আর নিরব আমার খুব আপন মানুষ। তার সঙ্গে বোঝাপড়া চমৎকার। আশা করছি, ‘ছায়াবৃক্ষ’-তে নতুন এ জুটিকে দর্শক পছন্দ করবেন। তিনি বলেন, এ ছবির জন্য অপু বিশ্বাসকে কমপক্ষে ১৫ কেজি ওজন কমানোর কথা বলেছি। তিনি তাই করবেন বলে আশ্বাস দিয়েছেন। ৫০ লাখ টাকা সরকারি অনুদান পাওয়া ‘ছায়াবৃক্ষ’ ছবি নিয়ে পরিচালক বলেন, ১ অক্টোবর থেকে চট্টগ্রামে ‘ছায়াবৃক্ষ’ ছবির শুটিং হবে। পুরো শুটিং সেখানকার একটি চা-বাগানে করা হবে। নিরব-অপু ছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করবেন শতাব্দী ওয়াদুদ, সুমিত সেনগুপ্ত, সুস্মি রহমান, ইকবাল আহমেদ, বড়দা মিঠু প্রমুখ। ছবির সংগীত পরিচালনায় ইমন সাহা এবং কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য করছেন তানভীর আহমেদ সিডনি।

এদিকে দুবাইয়ে নারী পাচারে জড়িত থাকার অভিযোগে জনপ্রিয় কোরিওগ্রাফার ও নৃত্যশিল্পী ইভান শাহরিয়ার সোহাগকে গ্রেপ্তার করেছে পুলিশ। রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের পর অনেকের নাম প্রকাশ করছেন তিনি। সেখানে কোরিওগ্রাফার গৌতম সাহার নামও উঠে এসেছে। বেশ কিছু গণমাধ্যম গৌতমকে চিত্রনায়িকা অপু বিশ্বাসের ম্যানেজার দাবি করে সংবাদ প্রকাশ করেছে। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন অভিনেত্রী। গৌতম সাহা তার ম্যানেজার নন বলে দাবি করে তিনি মিথ্যা সংবাদের বিরুদ্ধে মুখ খুলেছেন। অপু বিশ্বাস গতকাল তার ভেরিফায়েড ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দেন। এতে অপু বিশ্বাস লিখেন, ‘একজন অভিনেত্রী হিসেবে মিডিয়াতে কমবেশি সবার সঙ্গে কাজের জন্য আমাকে যোগাযোগ করতে হয়। আরেকটা কথা ক্লিয়ারভাবে বলতে চাই, আমার কোনো ব্যক্তিগত মিডিয়া ম্যানেজার নেই, পরিচিতজনের মাধ্যমে বিভিন্ন কাজের মিটিং বা কাজের প্রপোজাল পাই। কিছু নিউজে দেখেছি, ‘অপু বিশ্বাসের ম্যানেজার’ এভাবে কিছু নিউজের শিরোনাম দেওয়া হচ্ছে।’ এতে বিব্রত হচ্ছেন বলে অনুরোধ করে অপু বিশ্বাস লিখেন, ‘আপনাদের কাছে অনুরোধ এসব নিউজে আমার নাম জড়িয়ে আমাকে বিব্রত করবেন না। আমি আবারও ক্লিয়ার করে বলতে চাই, আমার ব্যক্তিগত কোনো মিডিয়া ম্যানেজার নেই। যে নিউজটি আপনারা অলরেডি করেছেন আমার নাম জড়িয়ে, তারা দয়া করে কারেকশন করুন নতুবা আমি সাইবার ক্রাইম ডিভিশনে লিখিত অভিযোগ দেব।’

অপু বিশ্বাস এক দশকের ক্যারিয়ারে শতাধিক সিনেমায় অভিনয় করেছেন। উপহার দিয়েছেন অনেক ব্যবসাসফল সিনেমা। তার অভিনীত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ সিনেমাটি মুক্তির অপেক্ষায় রয়েছে।

আরও পড়ুন
Loading...