রাজশাহী কলেজ ছাত্রাবাসের সিট ভাড়া মওকুফ

চাইলে এখানে সাবহেডিং লিখুন

করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে রাজশাহী কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের হোস্টেলের (ছাত্রাবাস) সিট ভাড়া মওকুফের সিদ্ধান্ত নিয়েছে। গত ১৮ মার্চ থেকে যত দিন হোস্টেল বন্ধ থাকবে, তত দিন পর্যন্ত সিট ভাড়া নেবে না কলেজ কর্তৃপক্ষ। আজ সোমবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী কলেজের অধ্যক্ষ অধ্যাপক মহা. হাবিবুর রহমান।

কলেজ সূত্রে জানা গেছে, রাজশাহী কলেজে দেড় হাজার শিক্ষার্থী চারটি হোস্টেলে থাকেন। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত ১৮ মার্চ হোস্টেলগুলো বন্ধ হয়ে যায়। এরপর থেকে শিক্ষার্থীরা বাড়িতে অবস্থান করছেন। হোস্টেল ভাড়া মওকুফের দাবিতে শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগমাধ্যমে লেখালেখি করেন এবং কলেজ অধ্যক্ষকে অবহিত করেন। পরে কলেজ অধ্যক্ষ করোনাভাইরাসের সংকটকালীন পরিস্থিতিতে হোস্টেলগুলোর নির্ধারিত সিট ভাড়া মওকুফের সিদ্ধান্ত নেন। তবে শিক্ষার্থীদের সিট ভাড়া বাদে অন্যান্য খরচ পরিশোধ করতে হবে।

কলেজ অধ্যক্ষ হাবিবুর রহমান বলেন, করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীরা কলেজ হোস্টেলে থাকছে না। তারা এখন নিজ নিজ বাড়িতে অবস্থান করছে। তাই শুধু সিট ভাড়া দিতে হবে না শিক্ষার্থীদের। বাকি সব কিছু শিক্ষার্থীদের বহন করতে হবে। এই অবস্থা যত দিন চলবে, তত দিন পর্যন্ত সিট ভাড়া মওকুফ করা হবে।

আরও পড়ুন
Loading...